শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কানাডার ভ্যাঙ্কুভারে প্রচণ্ড তুষারঝড়; যান চলাচল বন্ধ, বাতিল ফ্লাইট

কানাডার ভ্যাঙ্কুভারে প্রচণ্ড তুষারঝড়; যান চলাচল বন্ধ, বাতিল ফ্লাইট

স্বদেশ ডেস্ক:

কানাডার প্রশান্ত মহাসাগর উপকূলীয় ভ্যানকুভার এলাকায় ভয়াবহ তুষার ঝড়ে মারাত্মক রকমের বরফ পড়েছে এবং দৃষ্টিসীমা একেবারে সীমিত হয়ে এসেছে। এর ফলে গতকাল মঙ্গলবার ওই এলাকায় যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে এবং বিমানের শত শত ফ্লাইট বাতিল হয়েছে। ভাঙ্কুভারে অবস্থিত কানাডার দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর। খ্রিস্টানদের সবচেয়ে বড় উৎসব ক্রিসমাস ডে’র কয়েক দিন আগে এই দুর্যোগপূর্ণ অবস্থা দেখা দিল।

প্রশান্ত মহাসাগরের নিম্নচাপ এবং আর্কটিক এলাকা থেকে বয়ে আসা প্রচণ্ড ঠাণ্ডা বাতাস ভাঙ্কুভার অঞ্চলকে মারাত্মক রকমের শীতার্ত অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। সেখানকার তাপমাত্রা বর্তমানে মাইনাস ২৫ ডিগ্রিতে রয়েছে। ক্রিসমাস ডে’র আগ পর্যন্ত এ অবস্থা চলতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

এনভায়রনমেন্ট কানাডা চরম ঠাণ্ডা, তুষারপাত এবং আর্কটিক এলাকা থেকে বায়ুপ্রবাহের সতর্কতা জারি করেছে। লোকজনকে গরম কাপড় পরে ঘরের ভেতরে থাকার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি এরকম মারাত্মক অবস্থায় আগামী কয়েক দিন গাড়ি নিয়ে বের না হওয়ার অনুরোধ জানিয়েছে এনভায়রনমেন্ট কানাডা।

এয়ারলাইন ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট অ্যাওয়ারের তথ্য মতে, মঙ্গলবার বিমানের ২০০ ফ্লাইট বাতিল হয়েছে এবং ৬৭টি ফ্লাইট বিলম্বিত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877